বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলা
Home » বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলা:চার্জ শুনানি আজ
আইন-আদালত এক নজরে টপ ফোর ব্রেকিং নিউজ রাজধানী সব খবর

বুয়েট শিক্ষার্থী আবরার হত্যা মামলা:চার্জ শুনানি আজ

বিএনএ, ঢাকা : (আদালত প্রতিবেদক): বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলার চার্জ শুনানি ৬ এপ্রিল হওয়ার কথা থাকলেও করোনার প্রভাবে আদালত সাধারন ছুটিতে থাকায় চার্জ শুনানি সম্ভব হয়নি।

করোনা মহামারি পরবর্তী আদালতের কার্যক্রম শুরু হলে গত ৯ আগষ্ট ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান চার্জ শুনানির জন্য আজ বুধবার (২ সেপ্টেম্বর) দিন ধার্য করে দেন। দ্রুত বিচার ট্রাইব্যুনাল আদালতের পেশকার মো. শামসুদ্দিন এ তথ্য জানান।

উল্লেখ্য, আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ছিলেন। তিনি থাকতেন বুয়েটের শেরেবাংলা হলের নিচ তলার ১০১১ নম্বর কক্ষে।গত বছর ৬ অক্টোবর একই হলের ২০১১ নম্বর কক্ষে তাকে নির্যাতন করে তাকে হত্যা করা হয়।রাত ৩টার দিকে হল থেকে তার মৃতদেহ উদ্ধার করে পুলিশ।
পরের দিন ৭ অক্টোবর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন তার বাবা বরকতুল্লাহ।একই বছরের ১৩ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (নিরস্ত্র) ওয়াহিদুজ্জামান ২৫ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন।এই বছরের ২১ জানুয়ারি এ মামলার চার্জশিট গ্রহণ করেন আদালত।আসামিদের মধ্যে ২২ জন কারাগারে ও তিনজন পলাতক রয়েছে।

সূত্র: বাংলাদেশ নিউজ এজেন্সি(বিএনএ)/নিউজবিএনএ,বিএনএনিউজ

Source: Bangladesh News Agency(Bna)/Bnanews